গুগলের এআই বিশেষজ্ঞদের নিজের প্রতিষ্ঠানে টানছেন মার্ক জুকারবার্গ

মেটা সিইও মার্ক জুকারবার্গ তার কোম্পানিতে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তিতে দক্ষ লোকদের আকৃষ্ট করতে এবং নিয়োগের জন্য বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছেন। মার্ক জুকারবার্গ মেটার এআই-ভিত্তিক প্রকল্পের জন্য ব্যক্তিগতভাবে এআই বিশেষজ্ঞদের ইমেল করেছেন বলে জানা গেছে।

দ্য ইনফরমেশনের এক প্রতিবেদনে বলা হয়েছে, জুকারবার্গ ব্যক্তিগত ই-মেইলের মাধ্যমে গুগল ডিপমাইন্ডে কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষকদের নিয়োগ করছেন। প্রতিবেদনে বিষয়টি সম্পর্কে জ্ঞানসম্পন্ন অন্তত দুই ব্যক্তিকে উদ্ধৃত করা হয়েছে। মার্ক জাকারবার্গ একটি ই-মেইলে লিখেছেন যে AI মেটাতে কতটা গুরুত্বপূর্ণ। মার্ক সেই ই-মেইলে
এ আশাও করেছেন যে যারা ই-মেইল পেয়েছেন তারা মেটার এআই প্রকল্পে কাজ করবেন। দ্য ইনফরমেশন রিপোর্ট অনুযায়ী, ই-মেইল ছাড়াও নিয়োগ প্রক্রিয়াও সহজ করা হয়েছে। তাদের চাকরির জন্য কোনো ইন্টারভিউ ছাড়াই চাকরির প্রস্তাব দেওয়া হয়। শুধু তাই নয়, মেটা AI তে দক্ষ ব্যক্তিদের উচ্চ বেতনও দিচ্ছে।

বলা হচ্ছে, মার্ক জুকারবার্গ মেটাকে এআই ক্ষেত্রে নেতৃত্ব দিতে দেখার ইচ্ছা থেকে এমন কৌশলগত পদক্ষেপ নিচ্ছেন। গত বছর বিনিয়োগকারীদের সঙ্গে বৈঠকে মার্ক জুকারবার্গ বলেছিলেন, ২০২৪ সালে সবচেয়ে বেশি বিনিয়োগ হবে এআই-তে।

মেটা আনুষ্ঠানিকভাবে Google কর্মীদের পাঠানো ইমেল সম্পর্কে মন্তব্য করেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *