অনিল কাপুর নয়, ‘১৯৪২: আ লাভ স্টোরি’র জন্য শাহরুখ খানই প্রথম পছন্দ ছিলেন, মনীষা কৈরালার আগে প্রস্তাব পেয়েছিলেন অন্য নায়িকা

বলিউড অভিনেতা শাহরুখ খান ও পরিচালক বিধু বিনোদ চোপড়া গত তিন দশক ধরে একসঙ্গে কাজ করার পরিকল্পনা করলেও এখনো তা সম্ভব হয়নি। কেলোগ স্কুল অফ ম্যানেজমেন্টের সাথে একান্ত কথোপকথনে পরিচালক বিধু বিনোদ চোপড়া বলেছিলেন যে তিনি ১৯৯৪ সালে শাহরুখ খানকে একটি চলচ্চিত্রের প্রস্তাব দিয়েছিলেন।

শাহরুখ খানকে এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল

পরিচালক জানান, ১৯৯৪ সালের রোমান্টিক ছবি ‘১৯৪২: আ লাভ স্টোরি’তে অনিল কাপুরের আগে শাহরুখ খানকে প্রস্তাব দিয়েছিলেন তিনি। তিনি বলেন, ‘আমার সঙ্গে শাহরুখের একটা ইতিহাস আছে। ‘১৯৪২: আ লাভ স্টোরি’ ছবিতে কাজ করার সময় শাহরুখের কাজ দেখেছিলাম। রেণু (তার প্রাক্তন স্ত্রী) শাহরুখের চলচ্চিত্র মায়া মেমসাহেব সম্পাদনা করেছিলেন। সেই ছবিতে শাহরুখের একটি ছোট্ট চরিত্র ছিল। শাহরুখের কাজ দেখার পর আমি তাকে এই চরিত্রের প্রস্তাব দিয়েছিলাম। বিধু বিনোদ আরও বলেছিলেন যে আমিই প্রথম ব্যক্তি যে তাকে এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলাম। তখন তিনি (শাহরুখ খান) তারকা ছিলেন না। তবে তখন শাহরুখ সেই ছবিতে কাজ করেননি এবং পরিচালক বিধু বিনোদ চোপড়া ছবিতে অনিল কাপুরকে কাস্ট করেছিলেন।

মনীষার আগে মাধুরীকে এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল

শুধু তাই নয়, ‘১৯৪২: আ লাভ স্টোরি’ ছবিতে মনীষা কৈরালার চরিত্রের প্রস্তাবও দেওয়া হয় অন্য এক অভিনেত্রীকে। পরিচালক এর আগে মনীষার চরিত্রের জন্য মাধুরী দীক্ষিতের কাছে গিয়েছিলেন। বলিউড অভিনেতা জ্যাকি শ্রফও এই ছবিতে কাজ করেছেন।

আপনাদের জানিয়ে রাখি, বিধু বিনোদ চোপড়াও শাহরুখ খানকে তার প্রযোজনায় ‘মুন্নাভাই এমবিবিএস’ ছবিতে অভিনয়ের প্রস্তাব দিয়েছিলেন, কিন্তু অস্ত্রোপচারের কারণে শাহরুখ খানকে সেই ছবিটিও ছেড়ে দিতে হয়েছিল। মুন্নাভাই এমবিবিএস ছিল রাজকুমার হিরানির প্রথম পরিচালনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *