Films of Pakistan: পাকিস্তানের সেরা সিনেমা, যা সবার দেখা উচিত

পাকিস্তানি চলচ্চিত্রের তালিকা: আজকাল, সিনেমা দেশ এবং বিশ্বের একটি মাধ্যম হয়ে উঠেছে যার কারণে লোকেরা একে অপরের সাথে সংযুক্ত হয় এবং একই সাথে তারা একে অপরের ঐতিহ্য থেকে তাদের গানের কথা এবং অন্যান্য জিনিসগুলিতে অভিজ্ঞতাও নিতে পারে। বলিউড বিশ্বের সবচেয়ে বড় সিনেমাপ্রেমীদের জগৎ হলেও পাকিস্তানও সিনেমার দিক থেকে বেশ এগিয়ে। এখনও অবধি আপনি অবশ্যই অনেক পাকিস্তানি শো দেখেছেন এবং তাদের সম্পর্কে শুনেছেন, তবে আজ আমরা আপনার জন্য কিছু আশ্চর্যজনক পাকিস্তানি সিনেমা নিয়ে এসেছি যা আপনার অবশ্যই দেখা উচিত।

খুদা কে লিয়ে (২০০৭)

খুদা কে লিয়ে ২০ জুলাই ২০০৭ সালে পাকিস্তানে এবং ৪ এপ্রিল ২০০৮ সালে ভারতে মুক্তি পায়। এতে অভিনয় করেছেন শান শহীদ, ফাওয়াদ খান, ইমান আলী ও নাসিরুদ্দিন শাহ। খুদা কে লিয়ে পাকিস্তানের সর্বাধিক উপার্জনকারী চলচ্চিত্রগুলির মধ্যে একটি।

রামচাঁদ পাকিস্তানি

নন্দিতা দাস, রশিদ ফারুকি, সৈয়দ ফজল হুসেন, মারিয়া ওয়াস্তি এবং নোমান ইজাজ অভিনীত একটি হিন্দু দলিত পরিবার নিয়ে নির্মিত হয়েছে এই ছবি। চলচ্চিত্রটি এমন একটি ছেলের সত্য গল্পের উপর ভিত্তি করে নির্মিত, যে অজান্তেই পাকিস্তান ও ভারতের সীমান্ত অতিক্রম করে এবং তার পরে তার পরিবার কী অবস্থার মধ্য দিয়ে যায়।

BOL

পাকিস্তানি এই ছবিটি আন্তর্জাতিক স্তরে আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। একটি মেয়েকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে, সে সমাজকে তার গল্প বলতে চায়। তিনি মিডিয়ার মাধ্যমে তার গল্প বলেন, এর পরিচালক শোয়েব মনসুর। এ নিয়ে পাকিস্তানে এ নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। এতে অভিনয় করেছেন আমান আলী, হুমাইনা মালিক ও আতিফ আসলাম।

Dukhtar

একজন মা চায় না তার সন্তানের জীবন তার জীবনের মতো হোক। তিনি উন্নতি চান। এই ছবিতে মেয়ের অল্প বয়সে বিয়ে হওয়ার কথা থাকলেও মা বাড়ি থেকে পালিয়ে যায়। এটি পরিচালনা করেছেন আফিয়া নাথানিয়েল। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সামিয়া মুমতাজ, মুহিব মির্জা ও আসিফ খান। ছবিটি বেশ জনপ্রিয়তা পায়।

Moor (২০১৫)

এটি অনেক আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। চলচ্চিত্রের পাশাপাশি এর সংগীতও বেশ প্রশংসিত হয়। এর পরিচালক জামশেদ মাহমুদ রাজা। এতে কাজ করেছেন সুলতান হুসেন, নায়ার আয়াজ ও সোনিয়া হুসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *