‘ঋষভকে বিরতি দিন। নির্বাচকদের তার সাথে কথা বলতে হবে’ : প্রাক্তন পাকিস্তানি তারকা পান্তকে নিয়ে বললেন

দীনেশ কার্তিক নির্বাচকদের তার ফিনিশিং দক্ষতার ম্যাজিক দেখিয়ে যাচ্ছেন। সিনিয়র এই ব্যাটারের বদৌলতেই শুক্রবার চতুর্থ টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮২ রানের জয়ে ভারত সিরিজে সমতা এনেছে। ৩৭ বছর বয়সী কার্তিক ২৭ বলে ৫৫ রান করে ভারতকে ৬ উইকেটে ১৬৯ রানে নিয়ে যায়। এরপর ভারতীয় বোলাররা ভালো সাপোর্ট দিয়েছেন। আভেশ খান ১৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন।

স্বাগতিকদের জন্য আজকের ম্যাচটি প্রায় নিখুঁত ছিল, যারা বেঙ্গালুরুতে সিরিজ নির্ধারণী ম্যাচে নেমেছিলেন। স্ট্যান্ড-ইন অধিনায়ক ঋষভ পান্ত আবারও শুরুতেই প্যাভিলিয়নে ফেরেন। 24 বছর বয়সী স্টাম্পার কেশব মহারাজের একটি ডেলিভারিতে আউট হন, যেটি তিনি ব্যাটে না লাগালে ওয়াইড হতো। পান্ত সিরিজে ২৯, ৫, ৬ এবং ১৭ রান করেছেন এবং এই সিরিজেই তিনবার তিনি একইভাবে আউট হয়েছেন।

টি-টোয়েন্টি ফরম্যাটে কার্তিকের উত্থান পর্ব চলছে। এখন যদি পান্ত এভাবে কম রানের বৃত্তে আটকে থাকেন তবে তিনি টিমে টিকে থাকেন কিনা তা দেখার বিষয়। প্রাক্তন পাকিস্তান টুইকার ড্যানিশ কানেরিয়াও বলেছেন, টিম ম্যানেজমেন্টের উচিত বাকি অপশনগুলো খতিয়ে দেখা।

তিনি ঋদ্ধিমান সাহার নাম প্রস্তাব করেছেন। সদ্য সমাপ্ত আইপিএলে ভালো রান করেছেন। কানেরিয়া কার্তিক বা কেএস ভরতকে উইকেটের পেছনে দেখতে চান।

“ভারতের খেলোয়াড়দের মধ্যে ভাল বোঝাপড়া রয়েছে, চমৎকার টিম কম্বিনেশন পেয়েছে তারা। কার্তিক এবং হার্দিক ধারাবাহিকভাবে পারফর্ম করছে কিন্তু ঋতুরাজ এবং ইশান তা করতে পারেনি। এছাড়াও, পান্তকে তার ব্যাটিংয়ে উন্নতি করতে হবে। ভারত কেএস ভরতকেও পেয়েছে। ঋদ্ধিমান সাহাকে আনতেও আমি কোনো সমস্যা দেখছি না। শুধু ঋষভ পান্তকে বিরতি দিন। সাহা আইপিএলে গুজরাট টাইটান্সের পক্ষে দুর্দান্ত ছিলেন। এছাড়াও, কার্তিক উইকেট কিপিং করতে পারেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে তিনি করেছেনও।” কানেরিয়া তার ইউটিউব চ্যানেলে বলেছেন এসব কথা।

“মিডল অর্ডারে ভালো ব্যাট করতে পারে এমন একজন খেলোয়াড়কে আনতে পান্তকে বিশ্রাম দেওয়া যেতে পারে। রোহিত, বিরাট, সূর্যকুমার, এবং রাহুল শীঘ্রই দলে ফিরবেন… এবং পান্তের জায়গা বড় হুমকির মুখে পড়বে। পান্ত একজন অসাধারণ প্রতিভা কিন্তু সে এটা নষ্ট করছে। নির্বাচক কমিটি এবং ম্যানেজমেন্টকে পান্তের সাথে কথা বলতে হবে যদি তারা এগিয়ে যেতে চায়,” তিনি আরও যোগ করেছেন।

কিংবদন্তি সুনীল গাভাস্কারও পান্তের সমালোচনা করেছেন, যিনি আবারও অফ স্টাম্পের বাইরে একটি বল খেলতে গিয়ে আউট হয়েছেন। পান্ত ব্যাট হাতে খারাপ করেই যাচ্ছেন, এখন পর্যন্ত চার ম্যাচে মাত্র ৫৭ রান করতে পেরেছেন।

“সে শেখেনি। আগের তিনটি ডিসমিসাল থেকে শিক্ষা নেয়নি। তারা উইকেটের বাইরে বল দিচ্ছে আর সে হিট করার জন্য ছুটছে।” স্টার স্পোর্টসে ধারাভাষ্যের সময় গাভাস্কার বলেছেন, অফ-স্টাম্পের বাইরের এতদূরের বলের দিকে তার তাকানো বন্ধ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *