এমন ডাবল ডেকার সিট সম্পর্কে জেনে নিন, যার কারণে প্লেনে ভ্রমণের অভিজ্ঞতা বদলে যাবে

এই ডাবল ডেকার বিমানে যাত্রীরা পা ছড়িয়ে বসার জায়গা পাবেন।

আলেজান্দ্রো নেজ ভিসেন্টে একটি বিমানের আসনের নকশা করেছেন যা ইকোনমি ক্লাসের ভ্রমণকে চিরতরে বদলে দেবে। আলেজান্দ্রো যে ধারণার ভিত্তিতে বসার নকশা তৈরি করেছেন তা বিমান শিল্পের জন্য একটি গেম চেঞ্জার হতে পারে।

নেজ ভিসেন্টের প্রোটোটাইপ বিমানের নকশা যাত্রীদের বসার দুটি স্তর দেখায়। এটিতে প্রথমে একটি মই টাইপ সিট রয়েছে, যা যাত্রীদের উপরের স্তরে উঠতে সাহায্য করবে, এটির সামনে কিছুটা জায়গা দেওয়ার সাথে সাথে নীচে একটি আসনও রয়েছে।

নুনেজের তৈরি ডিজাইনটি ২০২১ ক্রিস্টাল কেবিন অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছিল। এটি এখন AIX-এ প্রদর্শন করা হবে, যা বিশ্বের বৃহত্তম এভিয়েশন শোগুলির মধ্যে একটি। এতে যাত্রীরা পা রাখার জন্য অনেকটা জায়গা পায়।

প্রোটোটাইপ মডেলে বৈশিষ্ট্যযুক্ত নকশাটি ওভারহেড কেবিনের স্থান থেকেও মুক্তি পায়। নকশায় দুটি স্তরের আসনের মধ্যে একটি পৃথক স্থান রয়েছে যা ছয়জন যাত্রীর সম্মিলিত লাগেজের জায়গা দিতে পারে।

প্রোটোটাইপ ডিজাইন মানুষের মধ্যে মিশ্র সাড়া ফেলেছে। তবে আলেজান্দ্রো নেজ ভিসেন্টে বিশ্বাস করেন যে নকশাটি ভবিষ্যতে এটি বোয়িং 747, এয়ারবাস এ 330 বা অন্য কোনও মাঝারি থেকে বড় ওয়াইড-বডি বিমানে প্রয়োগ করা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *