মেরিলিন মনরোর পোশাক নষ্ট করার অভিযোগ উঠেছে কিম কার্দাশিয়ানের বিরুদ্ধে

রিয়েলিটি শো তারকা কিম কার্দাশিয়ান মেট গালায় মেরিলিন মনরোর বিখ্যাত ‘হ্যাপি বার্থডে প্রেসিডেন্ট’ পোশাক পরেছিলেন। যে জাদুঘরটি কিমকে (কিম কারদাশিয়ান) পোশাকটি দিয়েছে তারা এখন অভিযোগ করছে যে, মেরিলিনের পোশাকটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

এই বছরের মেট গালায় অংশ নিতে, কিম বেছে নিয়েছিলেন হলিউড তারকা এবং কিংবদন্তি অভিনেত্রী মেরিলিন মনরোর গাউন, যেটি মেরিলিন নিজে ১৯৬২ সালে প্রেসিডেন্ট জন এফ কেনেডির জন্য পরেছিলেন।

কিম যখন এই পোশাক পরেছিলেন তখন একটি বিতর্ক হয়েছিল যে তার মেরিলিনের পোশাক পরা উচিত ছিল না, কিন্তু এখন পোশাকের ক্ষতির বিষয়টি সামনে এসেছে। কিম এ নিয়ে সমালোচনার মুখে পড়েছেন। কিম যখন পোশাকটি পরেছিলেন তখনই পোশাকটি তার উপর আঁটসাঁট হতে দেখা গিয়েছিল।

ক্রিস্টাল দিয়ে সাজানো মেরিলিন মনরোর গাউনটির দাম ৪৮ লাখ মার্কিন ডলার। পোশাকটি নিলামে কিনেছিল রিপলি নেমে একটি মিউজিয়াম। এটাকে এখন পর্যন্ত সবচেয়ে দামি পোশাকও বলা হয়। এই পোশাকের উপর থেকে নিচ পর্যন্ত পাথর দিয়ে জড়ানো। মেরিলিনের জন্য এই পোশাকটি তৈরির পিছনে ডিজাইনারের উদ্দেশ্য ছিল যে, পোশাকটি পরা অবস্থায় দেখলে মনে হবে মেরিলিন যেন তার শরীরে হীরা পরে আছেন।

অনেকে এখন বলছেন,কিমকে মেরিলিন মনরোর পোশাক দেওয়া উচিত হয়নি মিউজিয়ামের। যে কোনো পোশাক সংরক্ষণ করা একটি কঠিন কাজ, সেখানে এমন একটি সূক্ষ্ম, ঐতিহাসিক পোশাক পরা মানে ঝুঁকির নেওয়া। অনেকে কিমের এই গাউন পরার নিন্দাও করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *